ডিএসইতে ৫৭৬ ও সিএসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ কমেয়েছে। দিনশেষে সেখানে সূচক ছিল মিশ্রাবস্থায়। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৭৬ কোটি ৫৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৭৭৫ কোটি ৫৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৯টির। আর দর অপরিবর্তিত আছে ৭৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড পাওয়ার, সায়হাম কটন, কাট্টালী টেক্সটাইল, এ্যাডভেন্ট ফার্মা, ভিএফএস থ্রেডস, খুলনা পাওয়ার, ফরচুন সুজ, শেফার্ড ইন্ডাস্ট্রিজ ও প্যাসিফিক ডেনিমস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৪.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ২২৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৭৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৫৩ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কাট্টালী টেক্সটাইল ও সিলভা ফার্মাসিটিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *