ডিএসইতে ৬১০ ও সিএসইতে ৪২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষ লেনদেনের পরিমাণ ৬১০ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ৪২ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬১০ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৫৭৩ কোটি ৭১ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১৩৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএটিবিসি, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, এবি ব্যাংক, ন্যাশনাল টি, বিবিএস, সাপোর্ট, গোল্ডেন হার্ভেষ্ট, এমজেএলবিডি ও মিথুন নিটিং।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪২ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৪০ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটিড ও বার্জার পেইন্টস।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৪৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *