ডিএসইতে ৬২০ ও সিএসইতে ১৪ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭১৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৬৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬২০ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৩৬ কোটি ৬২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৯৬টির, আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- আইপিডিসি, ভিএফএস থ্রেড ডায়িং, বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, নাহি এলুমিনাম কম্পোজিট, বিডি ল্যাম্পস, জেনেক্স ইনফোসিস, জিএসপি ফাইন্যান্স, ইয়াকিন পলিমার ও ফুয়াং ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৪.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৭০০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৯৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ৮৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও নাহি এলুমিনাম কম্পোজিট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *