ডিএসইতে ৬৩৯ ও সিএসইতে ৭৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৩৯ কোটি টাকা। এদিনে সেখানে সবগুলো সূচক কমেছে। দিনশেষে সেখানে অধিকাংশ শেয়ারের দরই কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৯ কোটি ৪২ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৬৮৬ কোটি ৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৬টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আরএসআরএম, মুন্নু সিরামিকস, গ্রামীন ফোন, ইউনাইটেড পাওয়ার, প্যারামাউন্ট টেক্সটাইল, ইন্ট্রাকো রিফুয়েলিং, আলিফ ইন্ডাস্ট্রিজ, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, বেক্সিমকো লিমিটেড ও মুন্নু স্টাফলার্স লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৬.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন লেনদেন হয়েছে ৭৫ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ৮৪ কোটি ১৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইউনাইটেড পাওয়ার ও গ্রামীন ২ মি. ফা.।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *