ডিএসইতে ৬৭৯ ও সিএসইতে ২৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৬৭৯ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের মিশ্রাবস্থা ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৭৯ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬৮৩ কোটি ৪৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩১টির। আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ড্রাগন সোয়েটার, ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড, ব্র্যাক ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, বিবিএস ক্যাবলস, সায়হাম কটন, এম এল ডায়িং, ইউনাইটেড পাওয়ার, অ্যাডভেন্ট ফার্মা ও খুলনা পাওয়ার লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৭.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪৩৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ৩২ কোটি ৫৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল লাফার্জ হোলসিম ও শাশা ডেনিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *