ডিএসইতে ৬৯৪ ও সিএসইতে ২৩ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,৪৭৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ১৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৬৩ কোটি ৮৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৪টির। আর দর অপরিবর্তিত আছে ১২৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, বিএটিবিসি, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, স্কয়ার ফার্মা, সামিট পাওয়ার, বীকন ফার্মা, জেবিবি পাওয়ার ও গ্রামীণফোন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২০.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৮২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১১১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫৩লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *