ডিএসইতে ৬৯৬ ও সিএসইতে ৩০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৬৯৬ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের বড় উত্থান ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৬ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫৩৮ কোটি ৩৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮০টির। আর দর অপরিবর্তিত আছে ৪০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, প্যারামাউন্ট টেক্সটাইল, ইফাদ অটোস, সায়হাম কটন, বেক্সিমকো লিমিটেড, খুলনা পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, বিডিকম অনলাইন ও স্কয়ার ফার্মা লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬০.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৯০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ২৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ২৪ কোটি ৪৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও শাশা ডেনিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *