ডিএসইতে ৭৭৫ ও সিএসইতে ৫৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৭৭৫ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে লেনদেন বাড়লেও সূচক ছিল মিশ্রাবস্থায়। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭৫ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৯৪ কোটি ২৭ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৬১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮২টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সায়হাম টেক্সটাইল, ইউনাইটেড পাওয়ার, খুলনা পাওয়ার, এ্যাডভেন্ট ফার্মা, স্কয়ার ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, ভিএফএস থ্রেডস, কাট্টালী টেক্সটাইল, এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ ও কুইন সাইথ টেক্সটাইল লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৮২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ২২ কোটি ৯৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সায়হাম টেক্সটাইল ও সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *