ডিএসইতে ৯৩৬ ও সিএসইতে ৩৪ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ও সূচক বেড়েছে । তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০৯৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৩৬ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ৮২৫ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৩টির। আর দর অপরিবর্তিত আছে ৯০ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, রূপালী ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, ফরচুন সুজ, রিপাবলিক ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইন্স্যুরেন্স, সিটি ব্যাংক, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ও ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৬০২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৮৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩১ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সামিট পাওয়ার ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *