ডিএসইতে ৯৪১ ও সিএসইতে ৪৩ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান লক্ষ্য করা গেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৪১ কোটি ৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ৯০৫ কোটি ৯০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩১টির। আর দর অপরিবর্তিত আছে ৯৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, বেক্সিমকো ফার্মা, বিএটিবিসি, লংকা বাংলা ফাইন্যান্স, ইউনাইটেড পাওয়ার, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন, সামিট পাওয়ার, আইএফআইসি ব্যাংক ও রিপাবলিক ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৬.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬৭৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৪১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *