ডিএসই’র সাথে কাজ করতে আগ্রহী আমেরিকান প্রতিষ্ঠান

dseনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজার উন্নয়নে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কাজ করার আগ্রহ প্রকাশ করেছে আমেরিকান প্রতিষ্ঠান সিএফএ ইন্সটিটিউট। ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ নভেম্বর বৃহস্পতিবার ডিএসইর সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে সিএফএ’র প্রেসেডেন্ট পল স্মিত বাজার উন্নয়নে ভূমিকা রাখার আশ্বাস দেন। প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট জনাব পল স্মিত এর নেতৃত্বে ছয় সদেস্যর এক প্রতিনিধিদল ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালার সাথে সাক্ষাৎ করে এ আগ্রহ প্রকাশ করেন।

অধ্যাপক ড. স্বপন কুমার বালা তাদের ডিএসইতে স্বাগত জানিয়ে ডিএসই’র বর্তমান কর্মকান্ড, ভবিষ্যৎ পরিকল্পনা, ভবিষ্যতে বাংলাদেশের শেয়ারবাজারে ডিএসইতে সিএফএ কোয়ালিফাইডদের প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত করেন।

পল স্মিত বাংলাদেশের শেয়ারবাজারের উন্নয়নে ডিএসই’র সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। এবং তিনি প্রতিবছর ডিএসই থেকে কয়েকজনকে সিএফএ ডিগ্রি অর্জনের ক্ষেত্রে বৃত্তি প্রদানের আশ্বাস প্রদান করেন ।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার আরিফ খান, ইউবিএস ইনভেস্টমেন্ট ব্যাংকের হেড অব ইর্মাজিং মার্কেটস লুৎফে সিদ্দিকী, হংকংয়ের এপিএসি সিএফএ ইন্সটিটিউটের ম্যানেজার উইলিয়াম বৈভিন ও পরিচালক মিস বেরেন্ডা হু , বিআইপিবি এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির শাহিদুল ইসলাম।

এসময়ে ডিএসই’র পক্ষে উপস্থিত ছিলেন জনাব এ.কে.এম. জিয়াউল হাসান খান, প্রধান রেগুলেটরি কর্মকর্তা আবদুল মতিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *