ডিএসই ইনফো সার্ভিস চালু হচ্ছে আজ

dse1নিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) শেয়ারবাজার সম্পর্কে প্রয়োজনীয় তথ্য বিনিয়োগকারীদের কাছে সহজে পৌঁছে দিতে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে ‘ডিএসই ইনফো’ সার্ভিস চালু করবে। আজ বুধবার (২৫ নভেম্বর) নতুন এ সেবা চালু করা হবে বলে ডিএসই’র পক্ষ থেকে জানানো হয়েছে।

এ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপলিকেশনের (এ্যাপস) উদ্ভোধন করতে যাচ্ছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। আগামীকাল বুধবার (২৫ নভেম্বর) বিকেল ৩টায় ডিএসই ইনফো সার্ভিসের উদ্ভোধন করবেন তথ্য ও প্রযুক্তিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপলিকেশনের (এ্যাপস) উদ্ভোধন করবে তথ্য ও প্রযুক্তিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও প্রযুক্তিমন্ত্রী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক হেলাল উদ্দীন নিজামী।

ডিএসই’র জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শফিকুর রহমান বলেন, এতে শেয়ারবাজার সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য পাবেন বিনিয়োগকারীরা। ‘ডিএসই ইনফো’ সার্ভিস চালুর পর ডিসেম্বরে মোবাইল অ্যাপস চালু করা হবে। এর মাধ্যমে বিনিয়োগকারীরা তাদের সুবিধামতো ট্রেডিং (শেয়ার কেনা-বেচা) করতে পারবেন।

জানা যায়, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে আইসিটি বিভাগ বিভিন্ন সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের জন্য ১০০টি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরির কাজ করছে। এরই অংশ হিসেবে ডিএসই’র জন্যও একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করা হয়েছে। এর জন্য ডিএসই তার ওয়েবসাইটের সকল ডাটা সরবরাহ করে এ কাজে পূর্ণ সহায়তা করেছে।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *