ডিএসই ৬০৭ ও সিএসইতে ৩৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষ লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬০৭ কোটি টাকা। এদিন সেখানে সব ধরণের মূল্য সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৩৫ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬০৭ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৬৪৬ কোটি ৫৬ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬ টির, কমেছে ১২১ টির আর অপরিবর্তিত রয়েছে ৪‌১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- শাশা ডেনিমস, বিবিএস, কাশেম ড্রাইসেল, গোল্ডেন হারভেস্ট, একমি ল্যাব, স্কয়ার ফার্মা, ওরিয়ন ফার্মা, ইস্টার্ন হাউজিং, বিডি থাই ও ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৫ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪০ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিবিএস ও লাফার্জ সুরমা।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৮৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *