ডিএসই ৭৭৪ ও সিএসইতে ৪৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সাথে টাকার অংকে দিনের লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের বড় উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দিনের শেষে ডিএসইতে ৭৭৪ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত রবিবার এই লেনদেন ৬১৪ কোটি ৭৫ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৪৫.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৬.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১৫৪টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ইউনাইটেড পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, সাইফ পাওয়ারটেক, বিডি ফাইন্যান্স, প্রাইম ব্যাংক, শাহজিবাজার পাওয়ার, ন্যাশনাল ব্যাংক, আর্গন ডেনিমস, মার্কেন্টাইল ব্যাংক ও ওয়ান ব্যাংক।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৬ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত রবিবার সেখানে ৩৭ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সাইফ পাওয়ারটেক ও ন্যাশনাল ব্যাংক।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ১০৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *