ডেল্টা প্ল্যান বাস্তবায়নে সহযোগিতার আশ্বাস বিশ্বব্যাংকের

worldস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ডেল্টা প্লান বাস্তবায়নে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে বিশ্বব্যাংক। বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে সচিবালয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় সিনিয়র আঞ্চলিক পরিচালক জন রমির নেতৃত্বাধীন প্রতিনিধি দলের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে বিশ্বব্যাংক এই আশ্বাস দেয়।

বৈঠকে টেকসই প্রবৃদ্ধি অর্জনে জলবায়ু পরিবর্তন ও তা মোকাবিলায় অভিযোজন কার্যক্রমে পানিসম্পদ মন্ত্রণালয়ের নেওয়া উদ্যোগ ও আগামী দিনের কর্মপরিকল্পনা তুলে ধরেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। তিনি বলেন, ‘যেহেতু ডেল্টা প্ল্যান দীর্ঘ সময় ধরে বেশকিছু কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সম্পর্কিত, তাই নানা ধরনের প্রতিবন্ধকতাও আমাদের মোকাবিলা করতে হবে। সেজন্য ডেল্টা প্ল্যানের লক্ষ্য অর্জনে আমরা বিশ্বব্যাংকের মতো বৈশ্বিক উন্নয়ন সহযোগিদের কাছে অধিক সহযোগিতা প্রত্যাশা করছি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানিসম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সচিব নুর আলম। আর জন রমির নেতৃত্বাধীন প্রতিনিধি দলে ছিলেন প্রোগ্রাম লিডার সঞ্জয় শ্রীবাস্তব, সিনিয়র ডিজাস্টার রিস্ক ম্যানেজমেন্ট স্পেশালিস্ট স্বর্ণা কাজী, সিনিয়র ওয়াটার রিসোর্স ম্যানেজমেন্ট স্পেশালিস্ট এ টি এম খালেকুজ্জামান প্রমুখ।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *