ঢাকা ডাইংয়ের নানান অনিয়ম প্রকাশ করল নিরীক্ষক প্রতিষ্ঠান

dhakaনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিংয়ের নানান রকমের অনিয়মের তথ্য প্রকাশ করেছে নিজেদের নির্বাচিত নিরীক্ষক প্রতিষ্ঠান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর মাধ্যমে এই নিরীক্ষক জানায়, এসব অনিয়ম করে ব্যবসা পরিচালনা করছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন মূল্যায়নের ভিত্তিতে এ মতামত দেয় নিরীক্ষক।

বলা হয়েছে, আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির নেট ওয়ার্কিং ক্যাপিটাল নেগেটিভ রয়েছে। কোম্পানিটি গত বছরে কোনো ঋণ ও সুদ পরিশোধ করেনি। কোম্পানিটির গ্যাস বিতরণ কোম্পানি থেকে সংযোগ বিছিন্ন রয়েছে।

ঢাকা ডাইংয়ের স্টক থেকে পণ্য বিক্রি বেশিরভাগই শেষ হয়েছে। কিন্তু কোম্পানিটি এখনও চালু রয়েছে এই ভিত্তিতে আর্থিক প্রতিবেদন তৈরী করা হয়েছে।

জানা গেছে, কোম্পানিটি নিকট শ্রমিক তহবিলের ৩ কোটি ১৪ লাখ ৫৩ হাজার ৬৩ টাকা থাকলেও তা বিতরণ করেনি। এর ফলে কোম্পানিটি শ্রম আইন-২০০৬ লঙ্ঘন করে আসছে।

নিরীক্ষক জানায়, কোম্পানিটি স্থায়ী সম্পদের পুর্নমূল্যায়ন ৫ বছর আগেই করেছে। কিন্তু বাংলাদেশ অ্যাকাউন্ট স্ট্যান্ডার্ডসের ১৬ ধারা অনুযায়ী সম্পদের পুর্নমূল্যায়ন সঠিক সময়ে করতে হবে। নিরীক্ষক প্রতিষ্ঠানের মতে, কোম্পানিটির পুনরায় সম্পদ পুর্নমূল্যায়ন প্রয়োজন ছিল, কিন্তু তারা তা করেনি।

স্টকমার্কেটবিডি.কম/এমএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *