দর কমার শীর্ষ দশে ‘এ’ ক্যাটাগরির চার কোম্পানি

dse1স্টকমার্কেট ডেস্ক :

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর কমার তালিকায় শীর্ষ ১০ কোম্পানির ৪টি ‘এ’ ক্যাটাগরির কোম্পানি। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

আলোচিত সপ্তাহে দর কমার তালিকার শীর্ষে রয়েছে মতিন স্পিনিং মিলস লিমিটেড। এ সময় ‘এ’ ক্যাটাগরির এই কোম্পানিটির দর কমেছে ১৪ দশমিক ৭ শতাংশ। কোম্পানিটি গড়ে প্রতিদিন লেনদেন করে ১ কোটি ২০ লাখ ৬৮ হাজার টাকার। সপ্তাহজুড়ে কোম্পানিটি লেনদেন করে মোট ৬ কোটি ৩ লাখ ৪০ হাজার।

‘এ’ ক্যাটাগরির কোম্পানি এ্যাপলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড রয়েছে তৃতীয় স্থানে। এ সময় কোম্পানিটির দর কমেছে ১২ দশমিক ৫০ শতাংশ। গড়ে প্রতিদিন কোম্পানিটি লেনদেন করেছে ২ কোটি ৯১ লাখ ২৩ হাজার ২০০ টাকার শেয়ার। সপ্তাহ জুড়ে কোম্পানিটি মোট ১৪ কোটি ৫৬ লাখ ১৬ হাজার টাকার শেয়ার লেনদেন করেছে।

৫ম স্থানে রয়েছে গ্রীন ডেলাটা মিউচুয়াল ফান্ড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির দর কমেছে ১০ দশমিক ৫৩ শতাংশ। সপ্তাহে গড়ে প্রতিদিন লেনদেন করে ৭৫ লাখ ৯০ হাজার টাকার শেয়ার। আর সপ্তাহজুড়ে মোট লেনদেন হয় ৩ কোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকার শেয়ার।

৬ষ্ঠ স্থানে রয়েছে লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির দর কমেছে ১০ দশমিক ৪৭ শতাংশ। সপ্তাহে গড়ে প্রতিদিন লেনদেন করে ১৯ কোটি ৯০ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার। আর সপ্তাহজুড়ে মোট লেনদেন হয় ৯৯ কোটি ৫৩ লাখ ২৫ হাজার টাকার শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *