দিনশেষে কমেছে সূচক, লেনদেন ও শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের উত্থান কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৮ কোটি ৯৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৭৮ কোটি ৯০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২২৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ৩.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –ইউনাইটেড পাওয়ার, অরিয়ন ইনফিউশন, সিলকো ফার্মা, বীকন ফার্মা, কেডিএস এক্সেসরিজ, ফরচুন সুজ, বাংলাদেশ শিপিং করপোরেশন, মুন্নু সিরামিকস, জেএমআই সিরিঞ্জ ও বেক্সিমকো লিমিটেড ।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ১৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বেক্স ফার্মা ও সিঙ্গার বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *