দিনশেষে কমেছে সূচক, লেনদেন ও শেয়ার দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও শেয়ারের দর কমেছে। তবে এদিন সিএসইতেও লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৯ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৭১৮ কোটি ২৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২০১৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, সোনার বাংলা ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, খুলনা পাওয়ার, ব্র্যাক ব্যাংক ও লিগ্যাছি ফুট লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৯.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৫২৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৩৪ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছে ২২ কোটি ৮৬ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *