দিনশেষে দুই এক্সচেঞ্জেই বেড়েছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কিছুটা কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৭১ কমে অবস্থান করছে ২২০৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮২ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৭২ কোটি ৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭টির, আর দর অপরিবর্তিত আছে ১৯৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইস্টার্ন হাউজিং, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, এডিএন টেলিকম, জেমিনী সী ফুড, জেনেক্স ইনফোসিস, রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স ও শাইন পুকুর সিরামিক্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৭৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ২১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ১৪ লাখ টাকা।গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪ কোটি ২২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এডিএন টেলিকম ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *