দিনশেষে দুই স্টক এক্সচেঞ্জেই বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কিছুটা কমেছে । এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৪৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭১৩ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭১১ কোটি ২৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, বসুন্ধরা পেপার মিলস, ওরিয়ন ফার্মা, জেএমআই হসপিটাল মেনুফেকচারিং, বিডিকম অনলাইন, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, ইষ্টার্ণ হাউজিং, নাভানা ফার্মাসিউটিক্যালস ও সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ২৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস ও বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *