দিনশেষে লেনদেনের সাথে সূচকের উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.০২ বেড়ে অবস্থান করছে ২২১৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৬১ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৩১ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৮টির, আর দর অপরিবর্তিত আছে ১৫৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পােরেশন, জেনেক্স ইনফোসিস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, এডিএন টেলিকম, শাইনপুকুর সিরামিক্স, ইস্টার্ন হাউজিং, মুন্নু এগ্রো এন্ড জেনারেল মেশিনারিজ, জেমিনী সী ফুডস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং ও আলহাজ টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২২..৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ২৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ২৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও আমান কটন ফাইবার্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *