দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৩.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৭০৭২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬৬৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২২৬ কোটি ৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৭৮৬ কোটি ২৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৪ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৬টির, আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ওয়ান ব্যাংক, আইএফআইসি ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক, ফরচুন সুজ, প্যারামাউন্ট টেক্সটাইল, ওরিয়ন ফার্মা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, প্রিমিয়ার ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬০.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৫৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪২ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ান ব্যাংক ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *