দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচকেরও বড় পতন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬১ কোটি ৪১ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৬২৭ কোটি ৩৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৮.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৮০ পয়েন্টে। আর ডিএসই সূচক ১৫.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৪৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৫.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৯২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ব্র্যাক ব্যাংক, ভিএফএস থ্রেডস, সেন্ট্রাল ফার্মা, সিলভা ফার্মা, ইন্দো বাংলা ফার্মা, ওরিয়ন ফার্মা, ন্যাশনাল পলিমার, গ্রামীণফোন লিমিটেড, ফার কেমিক্যালস ও লাফার্জ হোলসিম সিমেন্ট লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৭৪২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৪০ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে সেন্ট্রাল ফার্মা ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *