দিনশেষে লেনদেন ও সূচকের সামান্য পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের সামান্য পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে ২ কোটি টাকা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৭০৩২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬১২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১১৫ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১১৭ কোটি ৪২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৭টির, আর দর অপরিবর্তিত আছে ৬৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, মতিন স্পিনিং মিলস, আরএকে সিরামিকস, ওরিয়ন ফার্মা, এশিয়া ইন্স্যুরেন্স, জিপিএইচ ইস্পাত, অগ্নি সিস্টেমস, পাওয়ার গ্রিড কোম্পানি ও সোনালী পেপার মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৮.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৫৯৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ১৩৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৫ কোটি ৯৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আরএকে সিরামিকস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *