দিনশেষে লেনদেন কমলেও বেড়েছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮২ কোটি ৭১ লাখ টাকা। গত রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৬৯ কোটি ৭৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৬৯ পয়েন্ট কমে বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৮৪ পয়েন্টে। আর ডিএসই সূচক ৯.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৬.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯১২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – রানার অটোস, ন্যাশনাল পলিমার, ইউনাইটেড পাওয়ার, বসুন্ধরা পেপার মিলস, এস্কয়ার নিটিং, জেনেক্স ইনফোসিস, স্কয়ার ফার্মা, জেএমআই সিরিঞ্জ, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ ও নিউ লাইন লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৫০৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৪ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৪ কোটি ১৬ লাখ টাকা। গত রবিবার সেখানে লেনদেন হয়েছে ১১২ কোটি ৯৭ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল গ্রামীনফোন ও উত্তরা ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *