দিনশেষে লেনদেন বাড়লেও সূচকের পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ঈদের ছুটির পরে দ্বিতীয় কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩২৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৭২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭০২ কোটি ৩১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৭৯ কোটি ৪৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫৯টির, আর দর অপরিবর্তিত আছে ৪৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, তিতাস গ্যাস, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, শাইনপুকুর সিরামিকস, গোল্ডেনসন, ফুয়াং ফুডস, জেএমআই হসপিটাল রিকুইজিটি ম্যানুফেকচারিং ও সী পার্লস হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৫.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬১২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৪২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ১৯ কোটি ৬৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পদ্মা লাইফ ইন্স্যুরেন্স ও প্রাইম ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *