দিনশেষে সূচকের উত্থান-পতনে লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২৫ কমে অবস্থান করছে ২১৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭২ কোটি ৯১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪১৪ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৬টির, আর দর অপরিবর্তিত আছে ২১০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেমিনী সী ফুডস, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, আমরা নেটওয়ার্কস, ওরিয়ন ইনফিউশন, ইস্টার্ণ হাউজিং, জেনেক্স ইনফোসিস, রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও এ্যাপেক্স ফুটওয়ার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৪১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ১১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৯১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *