দিনশেষে সূচকের উত্থান; লেনদেন স্থিতিশীল

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩১২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৬৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৯০ কোটি ২৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১৯৫ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৯টির, আর দর অপরিবর্তিত আছে ৫৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, মালেক স্পিনিং মিলস, ওরিয়ন ফার্মা, ম্যাকসন স্পিনিং মিলস, সোনালী পেপার এন্ড বোর্ড, একমি পেসটিসাইড, বেক্স ফার্মা, আইপিডিসি ও ইন্ট্রাকো রি-ফুয়েলিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৭.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৩০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ২১ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *