দিনশেষে সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় ধরণের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৪.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৯২০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৮.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬০৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৪৮ কোটি ২৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০৪৩ কোটি ৪৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪২টির, আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, সাইফ পাওয়ারটেক, সােনালী পেপার মিলস, ফরচুন সুজ, বিএটিবিসি, ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ও জিএইচপি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯৬.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ২৬৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১৯৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৪৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা ও ওয়ান ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *