দিনশেষে সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক কমেছে। । তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৫৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২২১০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৩৪ কোটি ২৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯০০ কোটি ৮৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৮টির, আর দর অপরিবর্তিত আছে ১৮১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, বসুন্ধরা পেপার মিলস, শাইনপুকুর সিরামিকস, আমরা নেটওয়ার্কস, লাফার্জ হোলসিম বাংলাদেশ, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ওরিয়ন ফার্মা, জেএমআই হসপিটাল মেনুফেকচারিং ও ইষ্টার্ণ হাউজিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৫.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৮৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ৮২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪২ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স ও শাইনপুকুর সিরামিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *