দিনশেষে সূচকের পতন হলেও লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুল সূচকই কমেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৮৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৫ কোটি ৫১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৮০ কোটি ৬৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৯টির আর দর অপরিবর্তিত আছে ১৭১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, রূপালি লাইফ ইন্সুরেন্স, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস, জেমিনী সী ফুড, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ ও কন্টিনেন্টাল ইন্সুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩০.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এ্যাগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানি ও ফু-ওয়াং ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *