দিনশেষে সূচকের বড় উত্থান ও বেড়েছে লেনদেন 

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে  ২২২৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৭ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫০৯ কোটি ৬২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০১টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বাংলাদেশ শিপিং কর্পােরেশন, জেনেক্স ইনফোসিস, আমরা নেটওয়ার্কস, জেমিনী সি ফুড, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, ইস্টার্ন হাউজিং, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ইন্ট্রাকো রিফুয়েলিং, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০১.১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৯৫ লাখ টাকা। গতকাল  মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ৫৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিডিকম অনলাইন  ও আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *