দিনশেষে সূচকের বড় উত্থানে লেনদেনও বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সূচকের বড় ধরণের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৭৭ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ২২৩০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৭ কোটি ১২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৮০ কোটি ৬৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯১টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, শাইন পুকুর সিরামিক্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইস্টার্ন হাউজিং, বসুন্ধরা পেপার মিলস, আমরা নেট, সামিট এলায়েন্স পোর্ট  ও ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৩.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৪৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্ক ও আমরা টেকনোলজিস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *