দিনশেষে সূচকের বড় উত্থান; বেড়েছে লেনদেনও

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২২২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৮০ বেড়ে অবস্থান করছে ২২২০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪৯ কোটি ৬১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪৪ কোটি ৬৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪টির, আর দর অপরিবর্তিত আছে ২২৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, শাইন পুকুর সিরামিক্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, রূপালি লাইফ ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, জেনেক্স ইনফোসিস, এডিএন টেলিকম, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস ও রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৭.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৮২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ২৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ২৭  লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস  লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *