দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৬৯১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৩৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬১৬ কোটি ১১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪২টির, আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ড্রাগন সোয়েটার, বিডিকম অনলাইন, বাংলাদেশ শিপিং করপোরেশন, সিলকো ফার্মা, প্রিমিয়ার ব্যাংক, ফরচুন সুজ, ওরিয়ন ফার্মা, এ্যাডভেন্ট ফার্মা ও জেমিনী সী ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৯.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬১৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৯৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ১৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৭ কোটি ৫৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *