দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৫৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৩ বেড়ে অবস্থান করছে ২২২৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭২৭ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৬২ কোটি ৩৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৫টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, শাইনপুকুর সিরামিক্স, এডিএন টেলিকম, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, ডোমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও আমরা নেটওয়ার্ক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৭.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৩০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ২৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ৬৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সী পার্লস স্পা এন্ড রিসোর্ট ও এডিএন টেলিকম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *