দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১০ কমে অবস্থান করছে ২২২৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৪৯ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭২৭ কোটি ৩৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১০টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইস্টার্ন হাউজিং, জেমিনী সী ফুড, জেনেক্স ইনফোসিস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, এডিএন টেলিকম, বসুন্ধরা পেপার মিলস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স, ওরিয়ন ফার্মা ও শাইনপুকুর সিরামিক্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৪৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ১৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সী পার্লস স্পা এন্ড রিসোর্ট ও এডিএন টেলিকম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *