দিনশেষে সূচকের সাথে অনেকটা কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৪৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪০ কোটি ৪৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪২৫ কোটি ২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৫টির, আর দর অপরিবর্তিত আছে ২২১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইন্ট্রাকো রি-ফুয়েলিং, মুন্নু সিরামিকস, বসুন্ধরা পেপার মিলস, এ্যপেক্স ফুডস, জেনেক্স ইনফোসিস, মুন্নু এগ্রো, জেমিনী সী ফুডস, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন ও এ্যাডভেন্ট ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৪৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ২৩ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৪২ কোটি ৩৪ লাখ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *