দিনশেষে সূচকের সাথে কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের সামান্য পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.০৫ কমে অবস্থান করছে ২২১৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৭২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৫২ কোটি ৪০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৮টির, আর দর অপরিবর্তিত আছে ১৪৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –এডিএন টেলিকম, জেনেক্স ইনফোসিস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, আমরা নেটওয়ার্ক, জেমিনী সী ফুড, শাইনপুকুর সিরামিক্স, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও আল-হাজ্ব টেক্সটাইল মিলস্‌ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৩.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৮২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ৩৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ১৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এডিএন টেলিকম ও শাইন পুকুর সিরামিক্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *