দিনশেষে সূচকের সাথে কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২০৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯৬ কমে অবস্থান করছে ২২১৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪৪ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৫২ কোটি ২৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৫টির, আর দর অপরিবর্তিত আছে ২৩৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, রূপালি লাইফ ইন্সুরেন্স, শাইন পুকুর সিরামিক্স, এডিএন টেলিকম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ শিপিং, রংপুর ডেইরি, জেনেক্স ইনফোসিস, বেঙ্গল উইণ্ডসর ও আল-হাজ্ব টেক্সটাইল মিলস্‌ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩২৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ২৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ২৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রংপুর ডেইরী এন্ড ফুড ও বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *