দিনশেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের সামান্য উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪৩৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৫৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩৪ কোটি ১২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৩৭ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৮১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫১টির, আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, ওরিয়ন ফার্মা, জিএসপি ফাইন্যান্স, বাংলাদেশ শিপিং করপোরেশন, বেক্স ফার্মা, জেনেক্স ইনফোসিস, জেএমআই হসপিটাল রিকুইজিটি, শাইন পুকুর সিরামিকস ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫৪.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৮২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৯টির, কমেছে ৫৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩০ কোটি ৯৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিএসপি ফাইন্যান্স ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *