দিনশেষে সূচক অনেকটা বেড়েছে; বেড়েছে লেনদেনও

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক অনেকটা বেড়েছে । এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৫০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.০০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭১১ কোটি ২৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫০৭ কোটি ৫৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬১টির, আর দর অপরিবর্তিত আছে ১৯০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, ওরিয়ন ফার্মা, বসুন্ধরা পেপার মিলস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ইষ্টার্ণ হাউজিং, জেএমআই হসপিটাল মেনুফেকচারিং, নাভানা ফার্মাসিউটিক্যালস ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৮.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৩১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৩৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ২৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে এইচ আর টেক্সটাইল মিলস ও ইসলামি কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *