ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেনও সূচক কমেছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৯৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮১২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৭৫ কোটি ৫১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ১১৩৭ কোটি ৩৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৫টির। আর দর অপরিবর্তিত আছে ৮৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, রূপালী ইন্স্যুরেন্স, লাফার্জহোলসিম বাংলাদেশ, ফরচুন সুজ, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, আইএফআইসি ব্যাংক, রিপাবলিক ইন্স্যুরেন্স ও পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৪.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৫৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৪৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৭ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ৬৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্যাংক এশিয়া ও বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *