দিনশেষে সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের সামান্য উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৯২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৫০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৭ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৩৬ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৭ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৬টির, আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, ফুয়াং ফুডস, জিএসপি ফাইন্যান্স, বেক্স ফার্মা, স্কয়ার ফার্মা, এসিআই ফরমূলেশন, জেএমআই হসপিটাল রিকুইজিটি, আইপিডিসি ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৫.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ৩০ কোটি ৯৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিএসপি ফাইন্যান্স ও শাইনপুকুর সিরামিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *