দিনশেষ সূচকের বড় উত্থানে লেনদেনও বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৮৪০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৩৪ কোটি ৬২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪১৮ কোটি ৩৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৫টির, আর দর অপরিবর্তিত আছে ৪৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, সাইফ পাওয়ারটেক, প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক, বিএটিবিসি, ন্যাশনাল ফীড মিল লিমিটেড, দ্যা সিটি ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স ও এসএস স্টীল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬০.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৯০৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১৫৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১৫ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেবিবি পাওয়ার ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *