দিনের প্রথম ঘণ্টায় লেনদেনে ঊর্ধ্বমুখী প্রবণতায়

high indexনিজস্ব প্রতিবেদক :

আগের দিনের ধারাবাহিকতায় বুধবার দেশের উভয় শেয়ারবাজারে দিনের প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে। তবে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেশি হয়েছে।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮২৯ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৬১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৮৭ কোটি ৪৩ লাখ ৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হয়েছিল ৭৩ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

বেলা সাড়ে ১১টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মেঘনা সিমেন্টের। এ সময়ে এ কোম্পানির ৫ লাখ ৬৯ হাজার ২০০টি শেয়ার ৭ কোটি ৬৪ লাখ ৬৯ হাজার ৭০০ টাকায় লেনদেন হয়েছে।

এসময় ডিএসইতে লেনদেনে শীর্ষে রয়েছে মেঘনা সিমেন্ট, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, জিএসপি ফিন্যান্স, কেয়া কসমেটিকস, লাফার্জ সুরমা সিমেন্ট, আরএন স্পিনিং, যমুনা অয়েল, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো ফার্মা ও এসপিসিএল।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক সকাল সাড়ে ১১টায় ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০৫৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ২৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির। লেনদেন হয়েছে ৭ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *