দিনের লেনদেন বাড়লেও কমেছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে দিনশেষে সেখানে সূচক কমেছে । অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৮.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৫৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৪৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৭৫ কোটি ১০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ৭৯৩ কোটি ৮১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- রূপালী ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, বিডি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, বেক্সিমকো লিমিটেড, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স ও ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪৮.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৮৮০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৭৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ২৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *