দিনের শেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন বৃদ্ধি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থা দেখা গেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০১৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫০৬ কোটি ৮০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২৪২ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫১টির, আর দর অপরিবর্তিত আছে ৪৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, আরএকে সিরামিকস, প্যারামাউন্ট টেক্সটাইল, পাওয়ার গ্রিড কোম্পানি, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স, জিপিএইচ ইস্পাত, দ্যা পেনিনসুলা চিটাগাং, তাওফিকা ফুডস ও তিতাস গ্যাস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২১.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৫৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ১১৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪২ কোটি ৪৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৪২ কোটি ৩৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিবিএস ক্যাবলস ও আরএকে সিরামিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *