দিনের শেষে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন গত দিনের চেয়ে কমেছে। তবে এদিন সেখানে সূচকের মিশ্রাবস্থা লক্ষ করা গেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.০৯ পয়েন্ট কমে অবস্থান বেড়ে ৪৫৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৬০ বেড়ে অবস্থান করছে ১০৬৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৪৪ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ১০৪৮ কোটি ৮ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ১১২৮ কোটি ৬৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৭টির। আর দর অপরিবর্তিত আছে ২৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, এসকে ট্রিমস, বিএটিবিসি, গ্রামীণফোন লিমিটেড, ব্র্যাক ব্যাংক, কনফিডেন্স সিমেন্ট, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৮৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৯ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন ২৬ কোটি ৭৮ লাখ টাকার হয়েছিল।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিকন ফার্মা ও ম্যারিকো বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *